বলনি তুমি আমায়
তোমার কোন রং প্রিয়,
তাই তো আজ প্রকৃতি এনেছি চয়ন করে নিও...
আকাশ থেকে নীল এনেছি
পাতার থেকে সবুুজ
রক্ত পলাশ লাল দিয়েছে
তবুও কেন অবুঝ??
বসন্তবৌরী হলুুদ দিল
বেগুনি দিল জাম,
সূর্য থেকে কমলা নিলাম
আর বলব কত নাম!!!
বলনি তুমি
কী তোমার প্রিয়,
রাখলে মনের গোপনে!
রামধনু রং আনলাম তাই,
তোমার মধুর স্বপনে।।।