বৃষ্টি ভেজা রাত হয়ে
কখনো তুমি আসো,
জলপদ্ম হয়ে তুমি
পুষ্করিণীতে ভাসো,
মেঘের আড়াল থেকে তুমি
ঝরাও রদ্দুর,
তখন মনে হয় না আমার
তুমি যে থাকো বহু দূর।।
সকাল থেকে সন্ধ্যা অবধি
তোমার অনুসরণ,
চেষ্টা করেও পাই না ধরতে
তবু তোমার করি স্মরণ ।।
রাতের রাণী হয়ে তুমি
বিরাজ কর মনে,
অপরূপা হয়ে তুমি
থাক আমার সনে।
নীলাম্বরী নীলার রঙে
মাতাও
আমার প্রাণ,
তারই স্পর্শেই
গেয়ে উঠি
ভালবাসার এই গান।।