জীবন এত ছোট যে
ভালবাসা অপূর্ণই রয়ে যায়!
এত ছোট্ট জীবন,শুধু মাত্র চোখ তুলে চাইতেই
শেষ হয়ে যায়........
তাই আমি চাই আরো দীর্ঘ জীবন,আরো বেশি জীবন তোমাকে ভালবাসতে!
এত ছোট্ট জীবনে কতটুকুই বা সম্ভব!
একটা প্রেম পত্র লিখতেই কেটে যায়
অর্ধেক জীবন..
ভেবে দেখ,একটা চুম্বন করতে তোমাকে
কেটে গেছে শৈশব,যৌবন!
হয়তবা বার্ধক্যও যাবে কেটে
তবু সে চুম্বন অভিলাষ হবে না পুরণ!!
ভাব তো! তোমাকে স্পর্শ করতেই কেটে গেল দীর্ঘ ঊনচল্লিশ বছর!!
তাই চাই আমি অনন্ত জীবন তোমাকে ভালবাসতে...
এ জীবন বড় ছোট..
কি করে সম্ভব এতটুকু জীবন নিয়ে
তোমাকে ভালবাসা?
তাই অনন্ত জীবনই আমি করি আশা||