এ হাত ...তুমি ছোঁবে না কোন দিন,
এ হাত অতি পবিত্র কলুষহীন....
এ হাতের স্পর্শে...পাষাণ পায় প্রাণ..
দুঃখী হৃদয় গায়.  জীবনের জয় গান!"
তুমি ছোঁবে না...ছোঁবে না কোন দিন||


তোমার জন্য.  অন্য কোন হাত আছে...
যে হাত. প্রাণ করে দেয় পাষাণ!!
যে হাত. সুখী কে করে দেয় দুঃখী!!
ছোঁবে তুমি সেই...
হ্যাঁ সেই হাতই তোমার চাই||


আমি চেয়েছিলাম. দিতে অধিকার তোমায়.     ধরতে এ হাত....
তুমি হেলায় দিলে ঠেলে সুযোগ তোমার......
আর তো পাবে না   তুমি এ হাত!


এ হাত.  তোমার মনের কথা জানে,
এ হাত.  তোমার প্রতি ছলা কলা চেনে,
এ হাত.  আর করে না বিশ্বাস তোমায়,
এ হাত.   তুমি আর পাবে না ছুঁ -তে||