সেই একটি মেয়ে...সেই একটি মেয়ে আমাকে পাগল করে দিয়েছে,
কিছুতেই.   কিছুতেই পারছি না ভুলে থাকতে,
তার নেশা ভরা চোখ,
শর নিক্ষেপ করা দৃষ্টি আমাকে বিদ্ধ করেছে,
সে শরের ঘা-এ. যন্ত্রনায় আমি কাতর...
শুধু একটি মেয়ে আমাকে পাগল করে দিয়েছে||


সেই মেয়েটির নাম জানিনা,
সেই মেয়েটিকে আমি ডাকি রাণী ..
কি ভাবে সে কী জানি!
তার মাথা ভর্তি কালো চুল...এলিয়ে পড়েছে কপোল জুড়ে,
নিতম্ব ঢেকে যায় তার,
যখন সে যায় চুল খুলে,
বরণ তার শ্যামলা তবু সে উজ্জ্বল নয়না,
হরিনাক্ষী সে তনয়া,
তন্বী সুন্দরী চপলা,
ঠোঁট তার গোলাপ পাপড়ি ....ঈশৎ হাসির রেখা...
প্রাণ দুলে ওঠে   যখনই পাই তার দেখা|
সেই একটি মেয়ে আমাকে পাগল করে দিয়েছে||


সেই মেয়েটির সুঠাম দেহ...অধিক কোথাও নাই...
পুকুর ধারে কলস কাঁখে তারে দেখতে যাই...
কালো কপালে লাল কুমকুম.     দারুণ শোভা তার ...
আঁখির কোণে ও কী দেখি..
কান্না ভালবাসার!
সেই একটি মেয়ে আমাকে পাগল করে দিয়েছে||


সে কি তবে ভালবাসে     অন্য কারোকে?
সেই মেয়েটি কি দেখেছে স্বপন.  ভালবাসার ঘর বাঁধতে!!
আমি আছি তার প্রতিক্ষায় বুঝতে কি পারে সে?
তার থুতনীর ছোট্ট তিলে হারিয়ে গেছি যে!
সেই একটি মেয়ে..সেই একটি মেয়ে আমাকে পাগল করেছে যে!!