মোহাম্মদ সহিদুল ইসলাম।
পিতা: ডা. মোঃ সফি উদ্দিন, ১৯৭৭ সালের ১লা জানুয়ারি ঢাকা জেলার ধামরাই থানার বেলীশ্বর গ্রামে নানা আলী আজগর মুন্সির বাড়িতে জন্মগ্রহণ করেন। পৈত্রিক নিবাস, ঢাকা জেলার ধামরাই থানার অর্জুন-নালাই গ্রামে, কিন্তু বাবার চাকরিজনিত কারণে তিনি ছোটবেলা থেকেই মানিকগঞ্জ জেলার, সাটুরিয়া থানার বরুন্ডী গ্রামে বড় হন। বর্তমানে এই গ্রামেই তিনি স্থায়ীভাবে বসবাস করছেন। দুই ভাই এক বোনের মধ্যে তিনি প্রথম। বরুন্ডী সরকারী প্রাইমারী স্কুল থেকে লেখা-পড়া শুরু, কোলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক মঞ্জুরীকৃত ধানকোড়া গিরীশ ইনস্টিটিউশন থেকে ১৯৯২ সালে এস.এস.সি, সরকারী দেবেন্দ্র কলেজ থেকে ১৯৯৪ সালে আই.কম, ১৯৯৬ সালে বি.কম, ১৯৯৮ সালে ব্যবস্থাপনায় এম.কম করেন। এম.কম চলাকালে তিনি একটি বেসরকারী প্রতিষ্ঠানে হিসাবরক্ষক হিসেবে যোগদান দেন। চাকুরীরত অবস্থায় এম.কম সমাপ্ত করেন। এর মধ্যে বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানে হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে কাজ করেন। ২০০৯ থেকে অদ্যাবধি সিঙ্গাপুরের একটি আন্তর্জাতিক কোম্পানিতে কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করছেন।


মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের ‘আবহমান বাংলা ম্যাগাজিন’-এ প্রথম লেখা শুরু। গল্প, কবিতা, প্রবন্ধ, উপন্যাসের প্রতি তার আগ্রহ বেশি। তার লেখার উপজীব্য বর্তমান প্রেক্ষাপট। মানুষের দুঃখ-দুর্দশা তাকে বেশি আহত করে। ‘আবীর’ তার প্রথম কাব্যগ্রন্থ। তিনি দেশ-বিদেশের বেশ কয়েকটি অনলাইন এবং প্রিন্ট মিডিয়ায় নিয়মিত লিখছেন।


তিনি ‘অন্যধারাডটকম’-এর একজন নিয়মিত লেখক। আমি লেখকের সার্বিক সাফল্য ও মঙ্গল কামনা করছি।  


মোবারক হোসেন
অন্যধারা প্রকাশন


বি:দ্র: অন্যধারা প্রকাশন এর আবির কাব্যগ্রন্থের প্রকাশকের বাণী থেকে উদ্বৃত হলো।