সুন্দর জীবনের জন্যে পথ হাঁটি
কাঁটাগুলো এড়িয়ে চলি সন্তর্পণে
দুপাশের চেনা-অচেনা ফুলগুলোর
গন্ধ নিই,রূপ দেখি,স্পর্শ করিনা


হঠাৎ কোত্থেকে ছুটে আসে নেড়ি- কুত্তা
আমি চলেছি সুন্দর জীবনের সন্ধানে
লাঠিপেটা করা শোভা পায়না আমার
তাই ছুট লাগাই .........


বাঁক ঘুরতেই তোমার সঙ্গে দেখা
তুমি হাত ধরতেই নেড়ি-কুত্তা উধাও
হয়তো তোমার চোখে আগুন দেখে
ফিরে গিয়েছিল লেজ গুটিয়ে


সেদিকে তাকিয়েছিলাম কতক্ষণ জানিনা
ঘাড় ফিরে দেখি তুমি নেই আশেপাশে
শূন্য চোখে এগিয়ে চলি
সুন্দর জীবনের জন্যে


একা আমি আপন কক্ষে চলমান
আলোর পথ  ধরে.........
সুন্দর জীবনের জন্যে অগ্রসর হলে
মরণটাই বুঝি সুন্দর হয়ে ওঠে।