শুধু তোর স্মৃতি মনে আনে প্রীতি আর সবই লাগে বোঝা
জীবনের স্রোতে হারায়েছি তোকে কাজ শুধু তোকে খোঁজা।


সে মধু রাতে উপহার হাতে গেলাম তোদের বাড়ি
ছুটে এলি তুই পরনে শুধুই টকটকে লাল শাড়ি
বেণীতে ঝোলানো এ মন ভোলানো শুভ্র রজনীগন্ধা
ইশারা চোখেতে মধুর হাসিতে ধন্য বুঝি এ সন্ধ্যা
নিয়ে গেলি মোরে হাতখানি ধরে আবছা আলোর ছাদে
এসে যাবে ভোর যা যা আছে তোর আমায় বিলিয়ে দে
পড়লো যে চোখে বসে আছে লোকে এ ছাদের  কোণে
কি যে আছে হায় জানা কি গো যায় চির-রমণীর মনে?


নহবতের সুর লাগে সুমধুর চোখে লাগে ঘোর নেশা
কেটে যাবে বুঝি সব বাধা আজই বুকে জাগে মোরআশা
ইতিউতি সব ওঠে কলরব দোঁহে কাঁপি প্রেম-জ্বরে
কানে কানে তুই বললি শুধুই 'নিয়ে যাবো তোকে ঘরে'
তাকা মোর পানে বসি এই খানে দুজনেতে মুখোমুখি
কথায় কথায় কিছুটা সময় কেটে গেলে হব সুখি
ভাবি আমি মনে রচেছি দুজনে হৃদয়ে হৃদয়ে গাঁথি
প্রেম-মালাখানি,শুকাবে না জানি চিরজীবনের সাথী
ওরে ও রজনী ফুরাস না এখনই থেমে থাক আজীবন
গড়বো দুজনে কুজনে কুজনে মধুর প্রেমের ভুবন
ওরে নিশিমণি আলোকের খনি জ্যোৎস্না বিলোতে থাক
প্রেমের সাগরে ডুবিব দুজনে আর সবই ভেসে যাক।
                                         (চলবে)
*(আমার মনে হয় দুটি নর-নারীর মধ্যেঘাত-প্রতিঘাতে যে প্রেম গড়ে ওঠে তার মধ্যেও  থাকেএক অদৃশ্য ছন্দ,তাই এই প্রেমকাহিনিটাকে ছন্দময়কবিতার রূপ দেওয়ার চেষ্টা করেছি।আপনাদের ভালো লাগলে তবেই এ প্রয়াস সার্থক হবে।)