-------------------------------------
* আমরা যে সব উলু-খাগড়া (লিমেরিক)*
-------------------------------------
মরছে প্রজা ভুগছে প্রজা, রানীর নাকে তেল
রানীর তক্তটা কাড়তে যে চায় সেও যে দেখায় খেল
আমরা যে সব উলু-খাগড়া
মোদের কাজে দেবেই বাগড়া
বিদ্রোহিণী হুমকি দেবে শাসক দেবে জেল।