ঘুম ঘুম চোখে নিঃঝুম রাতে
ভেসে ওঠে তব মুখ
শুনশান হাওয়া আসা আর যাওয়া
ভরে ওঠে তবু বুক
চাই চাই মনে নাই নাই রব
বন্ধ হয়েছে দিনে
গনগনে আগ জানায় সোহাগ
আশিক নিয়েছে চিনে
কুলকুল নদী বয় নিরবধি
মোহনা নেবেই খুঁজে
গুনগুন গানে ঢেউ জাগে প্রাণে
স্বরলিপি নাও বুঝে
স্বপ্ন-জগতে উঠি যদি মেতে,
মিলন-সায়রে ভ্রমি
সুখসুখ খেলা ভাসাবেই ভেলা,
পারবে না ডোবাতে তুমি।