কোন্ আক্কেলে করলি বিয়ে ট্যাঁকের জোরটা দেখলি না
অভাব যখন  দাঁড়ায় দ্বারে
পিরিত পালায় জানলা দিয়ে
গাদা গাদা পুঁথি পড়েও সার কথাটা বুঝলি না
ঝিমলি কেমন টোপটা দিয়ে মালদার ঘরে করলো বিয়ে
চোখ ধাঁধানো গয়না শাড়ি
ব্যাঙ্ক-ব্যালেন্স আর বাড়ি-গাড়ি
ইচ্ছে মতন করছে আরাম, কাজ করে সব দাসী-ঝিয়ে।


মা, তুমি আর অমন করে ঝিমলির গুণ গেয়ো না
পাঁচ জনকে ধুম নাচিয়ে
বিট্টুকে সে করলো বিয়ে
মদ গিলে সে বউকে বলে একা আমায় চেয়ো না
পুরুষ আমি ফুলে ফুলে
মধু খাবো দুলে দুলে
যা খুশি তা করবো আমি তুমি কোথাও যেয়ো না।
আমার স্বামীর আমি ছাড়া আর কেউ নেই  বুকে
কাঁদি যখন স্বামীও কাঁদে
হাসি যখন স্বামীও হাসে
সাদামাটা খেয়ে পরেও আছি অনেক সুখে।