আমার যে বাতাসে বুক ভরো তুমি
দূষণ ঘটে যায় অহরহ
পারি না যে করতে দূর তোমার যাতনা দুঃসহ ;
নীরব দর্শক হয়ে তোমার কলেবর নাশি
তবুও কি আমায় ভালবাসো তুমি?
ভালবাসি ভালবাসি।


আমার পাখিরা ভুলে গেছে গান
বেসুরো অশ্লীল গানে ভরে না তোমার প্রাণ
পারিনা থামাতে আমি শব্দ-দূষণ
আমার তটিনী করে তোমায় বানভাসি
তবুও কি আমায় ভালবাসো তুমি?
ভালবাসি ভালবাসি।


তোমাকে বঞ্চিত করে তোমারই কিছু ভাই
অসৎ উপায়ে তারা আখের গোছায়
নীরব দর্শক আমি, আমি অসহায়
ফোটাতে পারি না আমি তোমার মুখে হাসি
তবুও কি আমায় ভালবাসো তুমি?
ভালবাসি ভালবাসি।


তোমার সবুজে তোমার আকাশে জীবন জুড়াই আমি
তোমার এ মাটি আমার নিকটে সোনার চেয়েও দামি,
জন্ম যে মোর তোমার বুকে, তোমার কোলেই বাস,
বার বার যেন তোমার বুকেই ফিরে আসি;
বলে যাবো ততদিন,যতদিন বুকেতে বইবে শ্বাস
ভালবাসি ভালবাসি।