-------------------------------
*  *  *  ফাল্গুন মানে  *  *  *
-------------------------------
ফাল্গুন মানে   মেঘ নেই তবু বৃষ্টি
ফাল্গুন মানে   শুভঙ্কর অনাসৃষ্টি
ফাল্গুন মানে   ঠাণ্ডা ভাতেও ধোঁয়া
ফাল্গুন মানে   রাতেও রোদের ছোঁয়া
ফাল্গুন মানে   বোবার মুখেও গান
ফাল্গুন মানে   বৃথা হয়ে যায় ভাণ।


ফাল্গুন মানে   আম-মুকুলের দারুণ মদির গন্ধ
ফাল্গুন মানে   শুধুই ভাব,আড়ি আড়ি খেলা বন্ধ
ফাল্গুন মানে   পলাশের সাথে মনেতেও রং ধরা
ফাল্গুন মানে   কোকিলের ডাকে মনটা কেমন করা
ফাল্গুন মানে   লাজুকলতারও লজ্জা সরিয়ে হাসা
ফাল্গুন মানে   দ্বিধা ডিঙিয়ে ভয়ানক কাছে আসা
ফাল্গুন মানে   নেশা জাগানো দখিনা অমল হাওয়া
ফাল্গুন মানে   অথৈ সাগরে বেহিসেবি ভেসে যাওয়া
ফাল্গুন মানে   আলো-আঁধারে একটাই মুখ ভাসা
ফাল্গুন মানে   একটাই গান 'ভালবাসা ভালবাসা'।