যা গেছে তা যাক
            এসো  ফর্সা পথে চলি
স্যাঁতলা ধরা দেয়ালগুলোয়
               ফেরাই এবার কলি,
ভেতরগুলো যত্নে ঢাকার
                 চেষ্টা না হয় থাক
এবার থেকে ভেতর-বাহির
              খোলা বাতাস পাক,
নিজের ছায়া জানতো সবই
            জানতো না তা লোকে
ছায়ার সাথে লড়াই করে
            আসতো না ঘুম চোখে।
সাঙ্গ এবার হোক না সে সব
                  লুকোচুরির খেলা
বসেছে নীল তাঁবুর নিচে
                 ভুবনডাঙার মেলা,
ঘরের কোণে আঁধার ভারি
               মেলায় দেদার আলো
আলোর ছটা লাগলে বুকে
               লাগবে দারুণ ভালো।