আলো-আধারের এ পৃথিবীতে
আমার জীবন চলা,
যেন একটি বয়ে যাওয়া নদী।


এরই মাঝে কতজনের সাথে দেখা,কথা বলা
আর ধীরে ধীরে গড়ে উঠা ভালোবাসা।
হৃদয়ের টানে কেও কারো কাছে
হয়ে যায় আপন- অতি প্রিয়জন।


কিন্তু হায় !
একদিন, একদিন সব খেলা হয় শেষ,
জীবন নামক এ নদীর
বয়ে যাওয়া থেমে যায়।
থমকে দাড়ায় জীবনের সব কোলাহল।


কোন এক অজানার উদ্দেশ্যে যাত্রা শুরু
যেন আরেকটি নদীর সাথে মিলিত হওয়া।


মৃত্যু নামক এ মোহনায় সবাই
আপনজনকে, অতিপ্রিয়জনকে রেখে
পৃথিবীর সকল মায়া-মমতা ত্যাগ করে
মিলিত হয়।