নিজের অস্তিত্বকে আড়াল করে
উঁকি দিলে তুমি অদৃশ্যের পাতায়।
তোমাকে কাছে পাবার দুর্নিবার আকাঙ্খা
লণ্ডভণ্ড করে দিলো নিশুতি রাতের নিস্তব্ধতাকে।
উম্মাদের মতো খুঁজে ফিরলাম তোমার অস্তিত্বকে,
রৈখিক দূরত্বের মাঝেও
অনুভব করলাম তোমার নিঃশ্বাসের উষ্ণতা।
মধ্যরজনী উপেক্ষা করে,
আকাশের বুকে খুঁজে ফিরলাম তোমাকে।
মেঘময় আকাশের বুকে ঢাকা পড়ে রইলো
তুমি হয়ে থাকা চাঁদটা।
মেঘের ফাঁকে উঁকি দিয়ে চাঁদটা,
তোমার অস্তিত্বকে জানিয়ে গেলো কয়েকবার।
বৃষ্টিস্নাত রাতের আঁধারে গা ভেজালাম, আর
আকাশ পানে খুঁজে ফিরলাম তোমাকে।
নির্ঘুম রজনী পেরিয়ে,
খুঁজে ফিরছি এখনো তোমার উষ্ণতাকে।
তোমার উষ্ণতার জলে ভেজাবো শরীর,
ভালোবাসার বেলাভুমিতে।