বন্ধুত্বের হাত বাড়িয়ে বিশ্বাসে দিয়েছিলে পাড়ি,
কি অবলীলায় বিশ্বাসের ভিত দিয়েগেলো নাড়ি,

বন্ধুত্বের আড়ালে লুকিয়ে থাকা বিস্বাসঘাতক,
সাক্ষাৎ শয়তান এক চরম অবিবেচক।

ভুলে ভরা জীবনের এ এক চরম ভুল,
হৃদয়ে ফুটিয়ে গেলো ভোমরার হুল।

ফুরিয়ে যায়নি বিশ্বাস,
তাই, আজো নাও নিঃশ্বাস,
বেঁচে থাক আশায় আশায়,
জীবন কাটবে ভালবাসায়।

ক্ষমা আর বিশ্বাসের ঝাপি খুলে,
বাঁচতে চাও সব কিছু ভুলে,
তবুও প্রশ্ন, পারবে কি ভুলে যেতে
বুলিয়ে পরশ বিশ্বাসঘাতকতার ক্ষতে ?

আশায় আশায় বাঁচে মানুষ,
উড়িয়ে কল্পনার ফানুস,
তথাপি আর নয় এক ই ভুল,
চাইনা দিতে আর বিশ্বাসের মাসুল।