আমি কবিতা লিখতে এসেছি।
থেমে গিয়েছি কলম হাতে।
দেখে কবির আয়োজন!!
এ লিখা আমার বাহ-বাহ্ִ পেতে নয়!
কাউ কে কিছু শিখাতে নয়,
ভালবাসা পেতে নয়,
ভালবাসি বলতে এসেছি…
শিখতে এসেছি আমি,
কাব্য চরনে খুঁজিনা কবিত্বের জয়!!


আমি মনের কথা বলতে এসেছি,
আমি শোনাতে আসেছি ভালবাসার সূর!
আমি আঁধারের পথ হেঁটেছি অক্লান্ত-
সাজাতে হৃদয়ে ভালবাসা ভোর!


আমি কলম হাতে মনের তুলি তুলেছি,
আপন রঙে মন রাঙিয়েছি,
মনের ক্যাম্পাসে আজ যে রং ছড়া-ছড়ি,
সবি এঁকেছি আমি আঁকব বলে-
স্বপ্ন দেখব বলে…
আমি থেমে গিয়েছি!!


আমি আজ মনের তুলি হাতে ডায়েরীর পাতায়-
রং ছড়াব বলে এসেছি..…
যে রং-এ রঙিন হবে সকল মন!
কে পড়ছ আমার এ অবুঝ কাব্য??
আমি কবি সাজতে আসিনি..…
এসেছি, স্বপ্ন সাজিয়ে নিতে মনের মতন!
দেখতে এসেছি স্বপ্নের রং…


আমি কবি সাজতে আসিনি..…