স্বপ্ন প্রিয়াও ছেড়ে যখন
ছিলাম আমি ভাল।
স্বপ্ন সুখে আমার বুকে
কে জ্বালালে আলো?


প্রেম-কামনা ভুলে ছিলাম
ভালই ছিলাম একা।
নিঝুম রাতে স্বপ্নেও মোর
দিত না কেউ দেখা!


একলা পথে নিজের সাথের
ছায়াও ছিল গুম!
সে পথে কে পা বাড়ালে,
কাড়লে চোখের ঘুম?


রুম-ঝুমিয়ে পায়ের নুপুর
হেঁটে মন আঙিনায়,
সূর তুলিলে ভালবাসার
ছল-চাতুরী-মায়ায়!


বিরহেরী কাল সাজালে
স্বপ্ন নতুন সাজায়!
যখন তোমায় চাইতে লাগি
হঠাৎ গেলে হারায়!!


কেন আমার মন ভাঙ্গলে?
স্বপ্ন তারায় সাজায়!!
মনের আকাশ হতে টুটে
আবার গেলে হারায়!!