দিনের আলো নিভে এল,
সূর্য্য গেল ঘুম।
সন্ধ্যা তারা উঠেছে হেসে,
চাঁদ এঁকে দেয় চুম।
স্মৃতি গুলো ছন্দে বাজে,
মনের নীড়ে সকাল-সাঁঝে,
মনে স্বপ্নের ধুম।
স্মৃতির জল চোখে দি-ই
আল্তু করে চুম।


[ফেসবুক নোট- ০৮/১২/১০]


স্মৃতি ঘুময় নিজুম রাতে,
স্বপ্ন হাসে চাঁদের সাথে,
চোখ ভুজে যায়, মনের চক্ষু-
স্বপ্ন রাজ্যে মেলে রেখে…
মনের উঠন রঙিণ সাজায়,
আকাশ সাজা তারায়-তারায়,
স্বপ্নপ্রিয়াও নিলাম ডেকে!
সব আয়োজন শেষ হল-শেষ
স্বপ্ন সাজার ধুম.…
স্বপ্ন জুড়ে সুখ সেজেছে
নাম'তে চোখে ঘুম!!


(আজ লিখা শেষ চরন)