আমি যদি নাও আসি,
ফিরে বারে-বারে ।
আমায় বন্ধু খুঁজে নিও,
তোমার হৃদয় নীড়ে ।


অবহেলায় ভুলে ছিলে,
মনের ছিলেম আমি ।
হারিয়ে যাওয়ার আগে কেউ-ই,
আমায় বুঝনি !


আজও যদি অবুঝ মনে,
অভিমানে আমার সনে,
হেলায় ঘৃনা করে ভুল,
আমার স্মৃতি সব !
তোমার জন্যে ফিরে এসো,
স্মৃতির উৎসব, সবি তোমায় ঘিরে !!


বন্ধু তুমি, তোমরা সবাই
একেক জনের তরে ।
একেক কাব্য উৎসর্গ,
আমার ডায়েরী জুড়ে ।


এসে দেখ মান ভাঙ্গিলে,
আমি শূন্য নীড়ে…
সেদিন শুধু তুমি-ই তুমি,
স্মৃতির কাব্য জুড়ে…


[facebook post:- 21/01/13]