শুকনো ঝর্ণার কান্না শুনেছিলাম, ভালবাসি বলে।
পড়েছিলাম তার মনের কথা, আশ্রু-জলে!
সুদূর প্রকৃতির এমন মধুর সূরে আবিষ্কার করেছিলাম-
লুকনো ব্যাথা! মনের সাথে মনের অন্তমিলে!
তবে, আমি আমায় বুঝিনি,
আমার মনের কথা কে পড়ে এমন?
কখনো তো ভুল করেও তাকে খুঁজিনি!
ভুলে সপেছি নিজেকে অন্যের ভাল থাকা ছলে!
সত্যিই আমি একলা আমার নিজের করা ভুলে!!


আমি আকাশের নীল ছল বুঝি, অসীমের শেষ সীমা খুঁজি,
আমি স্বপ্নে দু'চোখ বুজি, বৃষ্টির জলে।
আমি মেঘালয়ে সুখে ভাসি, ভালবাসি বলে!
আমি বসন্তে ভ্রমরের গুঞ্জন শুনি, সুর নি'ই বুনি,
সবুজ প্রকৃতির ঝর্ণা-নুপুরের শুনি পদধ্বনি!
আমি নিরবে ভালবাসি ভরা কোলাহলে।
ভালবাসি বলে! শুধু ভালবাসি বলে !!
তবে, আমি আমায় বুঝিনি,
আমার মনের কথা কে পড়ে এমন?
কখনো তো ভুল করেও তাকে খুঁজিনি!
ভুলে সপেছি নিজেকে অন্যের ভাল থাকা ছলে!
সত্যিই আমি একলা আমার নিজের করা ভুলে!!