আমি সবাইকে বলি, আমার জীবন একটি খালি কলসি!
সবাই বিশ্বাস করে এবং করুনা করে বন্ধু সাজে।
আর তারা যখন দেখে আমি বাজায় ভাল!
আমার সাথী হয় নিজেদের জীবনের খালি কলসে-
কিছু সুখ-স্মৃতির সুরে ভরে তুলতে!
কিন্তু, কেউ তারা আমার কলসি একটু ভালবাসায়-
ভরাতে যেমন চেষ্টা করেনা,
তেমন একটু বাজিয়েও দেখে না,
সত্যি কলস খালি কিনা? তারা এটাও বুঝেনা যে-
আমি বাজায় ভাল তবে নিজে বাজিনা!!
কারন, ভালবাসার করুনা আমায় দেখাতে হবেনা।
আমি ভালবাসার মহা-সাগরের মোহনায় বসে-
অন্যের ফাঁকা কলসি বাজিয়ে ভালবাসার সুর সাজাতেই-
বসে আছি, ভালবাসার সুরকার!!


ভালবাসার মহা-সাগরের শেষ যেখানে-
সেখানেই মিলিত নীলাকাশ-সাগর!
এ মিলনের বুক ছিড়ে কবু সূর্য্য ডুবে
কবু ঊদীত হয় নতুন প্রহর!
আমি ঠিক সেথা হতে, স্বপ্ন সাজিয়ে দিতে,
ভালবাসার ঝড় তুলে,
পুরানো সব ভেঙ্গে করি ছাড়খার!
নতুন সাজাতে সুর ভালবাসার,
স্বপ্ন নতুন দেখাতে আলো- আশার!
আমি সাজায় ভাল তবে নিজে সাজিনা!!
কারন, ভালবাসা বুঝি আমি বুঝি প্রেম ছলনা!
আমি ভালবাসার সাগর-আকাশের মিলন রেখায় উঠি-ডুবি-
অন্যের স্মৃতি পটে হানা দি'ই বিরহের তরবারি ছিনিয়ে নিতে
সুর সাজাতে নতুন ভালবাসার! তুলি সাইক্লোন-ঝড়ে হুংকার!!
আমি ভালবাসার সুরকার! আমি ভালবাসার সুরকার!!