যদি কভু না সাজে আর ভোর?
না হাসে সুখে কারো মন!
সেদিন ও তুমি যেন চির সুখী থাক!
এই প্রার্থণা রত সারা ক্ষন।


কদমে তোমার আজো ভালবাসা সপি,
তোমার, হাসি-তে আঁকি সুখ স্বপ্ন।
আরো সাত-শ জনম তুমি হও দেবী মোর,
আমি পুঁজারী জন্মিব তোমার জন্য!


তুমি দেবী কি বুঝিবে পুঁজারীর প্রেম?
তুমি কিছু পেলে হও ধন্য!
আমার কি'ই বা আছে ধন-মন হীন!
জানি শুক্ִনো প্রেমে নাই পূণ্য!


আজ আবার বহু ক্রুধ, মন হতে তেড়ে,
তোমার পুঁজয় হয় মগ্ন!
আজি যে এসেছিলে কৃষ্ণ-দেবী
আমার না হয়ে হতে, প্রিয়ো-তম!


তাই তো প্রেয়সী তুমি হওনি আমার,
কারো উপঢৌকনে হলে পন্য!!
যত পাপ-ই কর তুমি, তবু দেবী মোর,
আজো ভালবাসা পুঁজি, তোমার জন্য!!


[Facebook post:- 28/08/13]