আমার ভালবাসায়, সাথে চলার মিনতির চেয়ে-
ছেড়ে চলার আকুতি'ই বেশি ছিল বলে কেউ সাথী হয়নি!
তারা জানে, আমি ভালবেসেছিলাম শুধু,
কভু ভালবাসা চাইনি! আমি ভালবাসা পাইনি!!
এ ভালবাসার সুখে ভালবেসে গিয়ে সাজিয়েছি কত মন!
ছড়ায়েছি কত রং,
কত ভাঙ্গা মনে, ফেলেছি কদম,
পুরান স্মৃতি গুড়ে, দিয়ে স্বপ্ন জুড়ে,
একলা চলেছি পথ, আবার আগের মতন!


প্রেম লালসা কভু জেগে উঠেনি মনে, তা নই!
সত্যের কাছে সদা নতশির, আমিও মানুষ বই।
প্রিয়ার বুকের ঘ্রান, ঠুঁটে হাসির বান,
আঁচলে দোলবে প্রাণ, পুরুষের স্বপ্নে তো হয়!
সে লালসার প্রেম আমি বুকে চেপে রই!


আমি উৎসর্গের ধ্যানে সপেছি এ মন।
স্বপ্ন গড়েছি ঠিক প্রিয়ার মতন।
শুধু ভালবেসে গিয়ে, মনের আলো দিয়ে,
তার ভালবাসা-স্বপ্নে ঢেলেছি কিরণ!
আমি সাজিয়েছি তার মন, ছড়ায়েছি তাতে রং,
তার ভাঙ্গা মনে ফেলেছি কদম!
পুরান স্মৃতি গুড়ে, নতুন স্বপ্ন জুড়ে,
একলা চলেছি পথ, আবার আগের মতন!
একলা চলেছি পথ, ঠিক আগের মতন!