তুমি মনের আকাশে-
সেজে এসেছিলে- রংধনু সাজে,
স্বপ্নের রঙে-রঙে সাজিয়ে নিলে আমায়-
প্রেম-বিলাসীতার মাতাল  কারু কাজে।
গগনে গর্জন মেঘের- নীল ঢাকে ক্ষনে,
একলা মনে আমি পেয়েছি তোমায়,
সাথী ভেবে নিয়েছি মনের মাঝে টেনে…
বুঝিনি, ঝড়ের পূর্বাভাস দিলে জীবনে!!


ভালবাসা রাখি- বেঁধেছি ডাকি-
প্রেম-কামনার জলে ভাসিল আঁকি,
ভালবাসা সাত রঙে তুমি সাজিলে।
হঠাৎ ঝড়-ঝঞ্ঝায় তুমি হারালে!!!
আমি একলা দাঁড়ায়ে এ ঝড় তুফানে,
ভালবাসা জড়ায়ে রাখি যতনে মনে।


স্বপ্ন-স্মৃতি গুলো, এখন সাদা-কালো,
তুমি হারালে…
যদিও নাই তুমি পাশে, তোমার ছুঁয়া আছে,
হৃদয় মাঝে…
মনের রংধনু তুমি সেজে ওঠ যবে,
বুঝে নি'ই জীবনে আবার ঝড় হবে,
প্রস্তুতি মনে লড়ার একলা রণে!
ঝড়ের পূর্বাভাস দিলে জীবনে!


জীবন-ক্রান্তিলগ্নে কেউ কারো নয়,
প্রেম-বিলাসীতা সেথা অকারন ভয়,
ভালবাসা উৎস্বর্গ অবুঝ মনের।
প্রেম-বিলাসীতা লোভ ফুরল মনের,
গত কোন ক্ষনে…
তাই, কেউ কারো নই ভেবে নিয়ে মনে…
একলা দাঁড়িয়ে লড়তে ঝড়-তুফানে…


[facebook post:- 17/03/13]