বারিয়েছিলাম হাত…
একা হেঁটে যেতে, দেখা হয়েছিল পথে,
কিছু পথ সাথে হেঁটে, নামুক প্রভাত!
কেটে যেতে আঁধার, অচেনা সে মুখ!
ভেসে উঠে আলোয়, ফিরে পাওয়া সুখ!
তবু মনে মেঘ, আলো চুরি ক্ষনে,
হাত ছুটে গেল, স্বপ্নের রঙে-
আবার সাজা রাত! ছুটে গেল হাত!


এরপর প্রতি রাতে, জাগি স্বপ্নের সাথে,
একা-একা চলি পথ, ঘুঁর আঁধারে।
প্রতি সকাল সাজে, আজো ভাবি সুর বেজে,
উঠব জেগে শোনে, সেই-সে তারে!


বারিয়ে রেখেছি হাত…
সম্পর্কের স্বাদ, মিটেনি মনের।
আজো পথে একা, রাত জাগি সখা,
অপেক্ষায় থাকি গত সে ক্ষনের!
সম্পর্কের স্বাদ, বারিয়ে রাখেছি হাত,
আবার সাজা রাত! সে ইচ্ছে জেগে।
ছুটে গেল হাত! নব আবেগে…