একদিন আমি বলেছিলাম তোমায়,
তোমাকে ভুললে আমি কবিতা ভুলে যাব,
ভুলে যাব আমায়!!
বড় অভিমানে সে ক্ষন এসেছে যে হায়!!
তুমি দিয়ে গেলে ব্যথা,
খুলে স্মৃতি পাতা,
ব্যস্ত আমি স্বপ্ন-কবর রচনায়।
চেয়েছি বেঁচে যেতে তোমায় হারায়!


পিছু কবিতার চরন মিছে সবি আজ,
তবে কেন হবে নাকো মিছে স্মৃতি সাজ??
ভেবেছি মিছে হবে দেয়া কথা সব!
মিছে হবে স্বপ্নের সে কারু কাজ!


কিন্তু আজকে এসে শেষে সেই স্মৃতি,
কবিতা মূল্যহীন বিনা সেই প্রিতী!
ছিলে তুমি রবে তুমি, মন ও কবিতায়!
একদিন আমি বলেছিলাম তোমায়,
তোমাকে ভুললে আমি কবিতা ভুলে যাব,
ভুলে যাব আমায়!! সত্যি'ই তাই!!


[facebook post:- 11/05/13]