কিছু সময় আসে জীবনে, নতুন করে ভাবার।
নতুন স্বপ্ন দেখার, নতুন করে জাগার!
কিছু সময় আসে জীবনে, সব ভেঙ্গে গুড়ে দেবার,
স্বপ্ন ভাঙ্গন দেখার, শূন্য হতে আবার!


তারপর সব অতীত, জীবনের প্রয়োজনে-
থমকে যাওয়া! পাওয়া নাপাওয়া,
হিসেবের যাঁতাকলে স্মৃতিরা আহার!


এরপর আর নেই, জীবনের মানে নেই,
স্মৃতি বা স্বপ্ন নেই, নেই কিছু চাওয়ার!
এমনও সময় আসে জীবনের, সব নিঃস্ব হওয়ার!


কিছু সময় আসে জীবনে, অসীম সাহসে লড়বার!
কিছু সময় আসে জীবনে, ভালবাসার কাছে হারবার,
বা ভালবাসা হারাবার!
নিজের কাছে হেরে, অসীম সাহসে লড়ে,
হেরে জিতে গিয়ে সাজা সেই বাজিকর!


এমনও সময় আসে জীবনে, সব মেনে নেয়ার,
সব সপে দিয়েও কিছুই না চাওয়ার!
এই শেষ বার, নিজে হারবার!


এরপর আর নেই, জীবনের মানে নেই,
স্মৃতি বা স্বপ্ন নেই, নেই কিছু চাওয়া নেই!
আর কিছু পাওয়া নেই, ভয়ও নেই আর!
কিছু হারাবার! একাকী হবার!!
এমনও সময় আসে জীবনে, সব নিঃস্ব হওয়ার!