সবুজ-গাঁয়ে সন্ধ্যা-সাজে, আলোর লুকোচুরি।
চাঁদের কিরণ, সুর্য্যের আলো করে জড়া-জড়ি।
এমন এক ক্ষনে, বসে নিরজনে।
স্বপ্ন নিয়ে, স্মৃতির পথে করি ঘুর-ঘুরি।
কোন বিকেলে? ভাবি আমার স্বপ্ন হল চুরি?!!


অস্তপারের খেলায় দেখি, সবাই ঘর মুখো।
ফিরে ক্লান্তি, শেষে ক্রান্তি সাথে শান্তি-সুখও!
শুধু আমার হয়না ফিরা!
আমি একা বসে সাথে-সাথী সন্ধ্যা-তারা!


সে একেলা আমার মতো, বহু দূরের পারে,
আরো কতো একলা বসে, সঙ্গী করে তারে!
তবে, কেউ কারো নই মোরা!
সবার স্মৃতি-স্বপ্ন পথে, একলা ঘুরা-ফেরা!