আর ইচ্ছে হয়না!
জীবনের প্রয়োজনে ছুটতে।
স্বপ্ন ভাঙ্গে নতুন আবার গড়তে!
বেঁচে মরতে, মরে বাঁচতে!


আর ইচ্ছে হয়না সুখ সাজাতে,
দুঃখের সাথে থেকে মন কাঁদাতে!
আজ সব রয়ে-স'য়ে, অজানা ভয় জয়ে,
অচেনা গন্তব্যে পা বাড়াতে মন চাইনা।
আর ইচ্ছে হয়না!


বিষাক্ত পৃথিবীর আলো-বাতাস,
মহা শূন্যে স্বপ্ন-আশা শূন্য!
মনের পৃথিবীতে নেই আস্থা আর,
অবহেলিত বিবেক বাজার পন্য!
মন পড়তে নারাজ অনাস্থার গয়না!
আর ইচ্ছে হয়না!


আর ইচ্ছে হয়না!
আর ইচ্ছে হয়না!
বাঁচতে ইচ্ছে হয়না,
মরতে ইচ্ছে হয়না।
স্বপ্ন গড়তে ইচ্ছে হয়না,
স্বপ্ব ভাঙ্গতে ইচ্ছে হয়না।
ইচ্ছে নেই আর জীবন হাল ধরার,
ইচ্ছে নেই ফের ধরে ছাড়ার।
হতাশ হতে ইচ্ছে নেই,
নেই হতাশার হিমালয় গড়ারা।
মনের ইচ্ছে কি তা যাচায়ে মন-
ইচ্ছের লোভে লোভী হয়না!
মন আর ধরতে নারাজ এ ইচ্ছের বাইনা।
আর ইচ্ছে হয়না!