জীবনের স্মৃতি গুলো যদি ঝরে যেত…
গাছ হতে ঝরে পড়া পাতার মত…
পিছু স্মৃতি গুলো আর নাই ভাবিতাম…
হাওয়া যদি দোল খেত জীবনের গায়…
ঝরে যেত ভুল সবি, শুকন পাতায়…
মুকুলে বা সুখ-ফুলে ভরে ওঠিতাম…
কিংবা বিছানা পেতে…শেষ বার শুয়ে যেতে…
শেষ নিঃশ্বাস ত্যাগের ক্ষন সাজাতাম।
জীবনের সব লয়ে, লুটিয়ে যেতাম