কতই না ভেবেছি আপন!
স্বপ্ন সাজায়নি ঘুমিয়ে!
জেগেই অপেক্ষায় ছিলাম,
দিবে বাস্তবে স্বপ্ন সাজিয়ে।
হলনা!
এ ভাললাগা বুঝি ছিল ছলনা?
এলেনা!!!
আপন হতে মনের আর এলেনা!
চলে গেলে বহু দূর,
সেই একি বাজে সুর,
জানি এই হবে তা ছিল ভালই জানা!!
খেলনা!
মন নিয়ে এ খেলা আর খেলনা!
ছলনা!
এমন কখনো আর করনা!!
কারো স্বপ্নের জন্ম-আস্থা নিয়ে!
সস্তায় তা ছুড়ে ফেলনা!
বন্ধুত্ব, ভালবাসা, মন আর আবেগ
এ চার নিয়ে কভু খেলনা।
ভুলনা!
ভালবাসা কভু ভুলনা!!
ভালবাসতে কভু ভুলে যেওনা।
তবে বাঁচা ভুলে যাবে,
ভুলে যাবে নিজেকে,
এই ভাবে সব ভুল 'আমি চাইনা'
কেউ চাইনা!
এই হাসি মুখ, ঐ দুটি চোখ,
এই হাসি হারালে পৃথিবীর সুখ-
হাসি ভুলে যাবে জ্যোৎছনা!
ঐ দুটি চোখে, যারা স্বপ্ন দেখে,
আঁধারে ডুবিবে সবে, চোখ ভুজনা!
সব হারিয়ে তুমি সুখ খুঁজনা!
এমন সুখী হও 'আমি চাইনা'
তোমায় হারাতে সত্যি কেউ চাইনা!!