সে অন্য কাউকে ভালবেসেছিল,
তুমি তাকে!
আমি তোমায় ভালবেসিলাম,
আজো ভালবাসি তোমাকে!


সে তাকে পেলনা,
তোমায় কাছে ডেকে ভুলে যতনা!
তোমার ভালবাসা অবহেলা করে
সে তাকে ভালবাসা যে, তাকে চাইলনা!
সে যতটুক পেয়েছিল ব্যথা তার ভালবাসা হারায়ে,
সমান যাতনা দিল তোমাকে!!
সে তাকে ভালবাসে যে, ছেড়ে গেল তাকে!!
কেউ কারো হলেনা!!!


আমাকে চাওনি তুমি, আমি চেয়েছি তোমায়।
বুঝেছি ভালবাসা হারায়ে ভালবাসা পায়,
ভালবাসায় কাছে টেনে নিবে আমাকে।
কিন্তু নিয়তি ছিল সরল রেখা,
যা ব্যথা পেলে দিলে আমায়ও সখা!!
খুঁজে নিলে সুখ নীড় অন্য বুকে!!
ভালবাসার মর্যাদা প্রিয়ো পেলে না!
তাই বুঝি মর্যাদা তুমি দিলেনা?!


এখন আমি সব বুঝি, আছি পথ চাই।
ভালবাসা মানে কি শেখাব তোমায়!
ভালবেসে কাছে ডাক-বনা কাউ কে।
যদি কেউ ভালবেসে চায় আমাকে।
ভালবাসা উৎস্বর্গ তাকে, ভাল সব তোমায়!!
তুমি আমার হলেনা।
কেন তবে যে ভালবাসে, তার হব না!!


[facebook post:- 17/05/13]