একাকী হেঁটেছি বহু দূরের পথ,
জীবনের প্রথম বেলায়।
এখন খুব ক্লান্ত আমি।
নিরাশার স্বপ্ন লালনে,
একা বয়ে গেছি জীবন-যাতনা।
কেউ সাথী হতনা, মন ও অভিমানী!


এমন একাকীত্বে যেন নিজেকে বিসর্জন দিলাম আমি।
নিজেই ছেড়ে চলেছি অনেক সাথী হতে চাওয়া মন।


এখন আমার আর একা হাঁটা হয়না।
থমকে আছে জীবন ধরে সাথীর বাইনা।
হে প্রিয়ো কে তুমি? কোথায়?
এসো সাথে চলি, আমার তোমায় প্রয়োজন!
এ স্বপ্ন নতুন গড়ার পালায়।
এসো হে প্রিয়ো, তোমায় স্বাগতম!