সে প্রথম হাসির মুখ,
সে প্রথম ভাল লাগা,
সে প্রথম নতুন দেখার,
পুরান কোন সখা ।


নতুন নজর দারি,
নতুন স্বপ্ন সিড়ি,
নতুর প্রথম সে'বার,
সে প্রথম কদম ফেলা ।


কিছু অবহেলা,
মনের ভুলে চলা,
এ ভালবাসার খেলায়,
প্রেমের অবহেলা ।


চোর-পুলিশি মনের,
স্বার্থ বুঝে চলা,
সে অবুঝ মনের বুঝে,
আবার, পিছন পা ফেলা ।


এলো-মেলো ক্ষনের,
এলো-মেলো স্মৃতি,
গুছায় সুখি এমন,
হাসি-খুশির প্রীতি ।


আবার চোখে ভাসে,
সে প্রথম দেখা মুখ,
আবার অশ্রু জলে,
উছলে মনের শোক,
কব্য লিখার সুখে,
ভালবাসার কথা ভুলা !
আবার অবহেলা !!
আবার অবহেলা !!


আবার মনে তুলা,
সে প্রথম দেখা মুখ ।।


[facebook post:- 28/12/12]


[আজ আমার একটি special দিনে সবার জন্য এ মিষ্টি অভ্যর্থনা]