কবিনী,
কতকাল ধরে আমি অপেক্ষায় তোমার!!
নিদ্রাহীন কেটেছে কত রজনী!
কত চরন জুড়েছিলাম তোমায় ভেবে ভেবে,
তোমার কাব্য চরনে মিলাতে এ হাত,
আজো অধীর আগ্রহে পথ চেয়ে রই!!
মন বলে তুমি আসবে নিশ্চই!!


কিন্তু কালের পর কাল ফুরল,
ক্লান্ত হয়ে পড়ল কলম।
বাহাদুর মন তার সুর ভুলে বসে,
কবিতা হারায়ে ফেলে ছন্দ চরন!
মন তবুও স্বপ্ন পাল তুলে রয়।
বিশ্বাস, তুমি আসবে নিশ্চই!!


অনেক দিনের পর ডায়েরীটা হাতে,
বড় আগুছালো মনে হয়!
ধুলি মাখা পুরনো ঢাল খানা তার,
অভিমানী চাঁদ মনে হয়!!
অনেক সন্ধ্যা শেষে,
আবার কলম হাসে,
তুমি যদি দাও কথা, ভুলে যাব ভয়।
তুমি সুর দিবে নিশ্চই!!?


কবিনী,
তোমাকে সপেছি কবির হৃদয়,
তুমি কবির কাব্য রানী!!
তুমি চির অমর করবে কবির কবিত্ব
কলমে দিবে সপে নতুন বাণী!
তুমি সাথী হলে কবির, হবে বিশ্ব জয়।
তুমি সাথী হবে নিশ্চই!!


[ এ কবিতাটি নিছক কবিতা। আজ হঠাৎ মনে পড়ে গেল সে ২০০৯ সালের অতীত হয়ে যাওয়া ক্ষন গুলোর কথা! প্রিয়োজনদের অনুপ্রেরণায় কবির কলমে উপন্যাস রচার ভূত চেপেছিল ক্ষনে। লম্বা কাহিনী লিখা আমার দ্বারা হবে বিশ্বাস করতাম না যদিও। যখন উপন্যাস লিখতেই হবে চেষ্টা করলাম ভিন্ন ভাবে। আমার জানা আমি ভাল পারি ছন্দের কাজ, তাউ চেষ্টায় ছিলাম একটি কাব্যিক উপন্যাস লিখতে। কিন্তু তা ৪০ পৃষ্ঠা মত গিয়ে থেমে যায়। বুঝতে পেরেছিলাম নিজের অপরিপক্বতাটা। তায় আমি আর আমার সে কবিনী (গল্পের নায়িকা) স্বপ্নের নায়ক নায়িকা রয়ে গেলাম। আমি বলি তাই '' যখন সব বুঝতে ও করতে শিখবে, তুমি তখন সত্যি'ই একটি বড় বোকা নিজের কাছে! '' ''আমার যে আরো জানা প্রয়োজন!! ''
[facebook post:- 27/05/13]