কে বলে সূর্য ডুবে তোমার আড়াল,
তার আলো সাজে দেখ জ্যোৎছনায়!
আঁধারের সাথী ভাব চাঁদ কে তুমি?
জাননা চাঁদের নিজ আলো নাই!?


ঐ চাঁদের রূপালী আলো, সূর্য্যের কিরণ।
তোমার উঠনে রোজ স্বপ্ন সাজায়!
ভালবাস চাঁদ কে, আড়ালে সূর্য্য হাসে,
তোমার সুখের স্বপ্ন সেই তো সাজায়!


কে বলে ঐ আকাশে নীল দুঃখ রং?
রাতে রংহীন সে নিজেকে লুকায়!
দেখ দিনে রংধনু রাতে চাঁদ-তারা,
স্বপ্নের রঙে সে অপরূপ সাজায়!


ফুল দিয়ে ভালবাস ভালবাসার মানুষ,
ফুল ভালবাসা বিলিয়ে ঝরে যায়!!
যত ভালবাসা আছে জগৎ জুড়ে
আড়ালে-আড়ালে সব, নিজেরে লুকায়!