কোথা যেন হারিয়েছে মনের মানুষ?
তাকে খোঁজে হারিয়েছি কোন অজানায়!
খুঁজিতে-খুঁজিতে সে মনের সুজন,
নিজেকেও কবে যেন ফেলেছি হারায়!


পাইনি তাকে খুঁজে, সে যে হারিয়েছে নিজে,
কাছে থেকে সরে দূরে, পাশে থেকেও নাই!
ভালবাসা-স্বপন-আশা গিয়েছে ফুরায়!


তাই তো থেকেও মনে, হারিয়েছে স্মৃতি ক্ষনে,
গাঁথা মালা পড়ে আছে, মন আঙিনায়-
জুড়ে আছে স্মৃতি তার স্বপন ছায়ায়!!


যে চলে যায়,
ফিরবেনা জানি সে, ভালবাসেনা আমায়!
যদি ভাল-বাসিত সে, খেলে বিশ্বাস নিয়ে,
দিয়ে ব্যথা চলে গিয়ে ফিরে এসে, আমায়-
ব্যথা দিয়ে আবারো যেতনা হারায়!!


যে ভালবাসে সে নিজে হেরে যায়!!
তবু সে প্রিয়জন কবু না হারায়!!