কেন যেন বুকে ব্যথা উঠেছে জাগি,
কোথা লেগেছে যে ব্যথা নাই অনুমান।
ভালবাসা হেরে গেছে, হেরে গেছে স্বপন,
হারিয়েছি প্রিয়জন, হল- সব অবসান!


ভালবাসা স্বাদ ছিল, হয়েছে পূরন,
প্রিয়র সুখে-সুখী ,হতে চেয়ে মন,
ভালবাসা ছেড়ে চলে করেছি প্রমাণ,
প্রিয় সুখী হলে একেলা'ও বেঁচে থাকে প্রাণ!


সবে বলে প্রিয় হারায়, ভেঙ্গে যায় মন,
আমি, বলি যেথা হার-জিৎ, নাই প্রয়োজন।
সেথা কেন ভালবাসা-মন টুটে যায়?
আসলে সুখ হারাতে কেউও তো না চাই!


তাই বলে মন ব্যথা পেলে ভেঙ্গে যায়?
আসলে ভাঙ্গা-গড়া বলে কিছু নাই!
ভালবাসা থাকে চির, মনেরি প্রাণ!
মৃত্যুর পরেও যা থাকে, চির অম্লান!