তৃপ্ত ব্যথা!!


জানি সবি এমন হবে,
উল্টে যাবে দেওয়া কথা!!
আমায় ছেড়ে গেলেও- গেলে,
বল একি এমন ব্যথা??


জানি তুমি থাকবে সুখে!
ফুটবে হাসি তোমার মুখে!!
এ তো তুমি চাইছ জানি,
আমায় ছেড়ে চলতে একা!
এও জানি স্বপ্নে তুমি
অন্য কারো পেয়ে দেখা,
বললে বিদায়, সেই সে দিনে
নিয়েছি গো তোমায় চিনে।


তোমায় আমি তোমার মতন,
দিয়েছিলাম তৃপ্ত ব্যথা!!
জানি তুমি করবে প্রমাণ
বন্ধু হলে কথার-কথা!!


[facebook post:- 15/05/13]