মেঘলা আকাশ সাজল নীলে, রুদ্দুরে ঝল-মল ।
সোনালী আলোয় রাঙাল তার, সমুদ্দুরের জল ।


সে সমুদ্দুরের বালুচরে,
একলা আমি বসে কারে,


ভাবছি আমি আনমনে আজ, কে করল পাগল ?
কে হল ফের মনের সাথী, নিয়ে চোখের জল ?


কার ভালবাসার মানুষটিরে,
ফিরাতে তার মনের নীড়ে,
তাকে ভালবাসতে বল্ִল, করে নতুন ছল !
সব যদিও বুঝি এখন, মন অতি সরল ।


তাই নিঃস্বার্থে এমন জুড়ে,
তাকে নিলাম আপন করে,
তার দুখের সাথী হলাম জেনেও, নামাবে দুঃখের ঢল ।
সে সত্যি আমায় ভুলবে তখন, "দেখে প্রিয়োর চোখে জল"


বিবেক আমায় বলে শোন, এ কোন খেলা তোমার ?
একলা তুমি চিরকাল-ই, পথের সাথী সবার!
তুমি তাদের ভালবেসে,
দুঃখ-পথ পেরিয়ে অবশেষে,
বিদায় দাও হেসে-হেসে, সুখ তাতে কি তোমার ?


তারা তোমায় কেউ রাখেনা, মনের মাঝে আর !


আমি হেসে বলি বিবেক, "তুমি বল কার ?
সত্যি ভালবাস আমায়, তাই সাথী হও আমার !
আমার দুঃখে পাশে এসে,
সাজাও আমায় বীরের বেশে,
সুখে তুমি হারা হও, মনের অলংকার !


পুরান কথা নতুন করে, বলছি আরেকবার ।


"ভালবাসার সুখ পাওয়া নয়, সুখ তো ভালবাসার ।
আলোর আকাশ তার-ই হোক, সুখ-স্বপ্নও হোক তার ।
তার সুখেতে সুখী আমি, ''একলা আমি আমার"


[facebook post:- 01/02/13]