০১
অভিমানী-
মনে হয় ভাল আছ ছেড়ে চলে একা?
ভুলে গেছ আমাকে আর স্মৃতি সব।
একা আমি একা তুমি কেউ ভাল নেই!
থামা, মনের স্বপন-স্মৃতি উৎসব!


কবি-
আমি একা ঠিক-ই আছি, তবে ভাল নেই!
তবে তুমি ভাল আছ, সেই একা নেই!
আজো তোমার সবি আছে হাসি-কলোরব।
মনে সেই একি সাজে স্বপন-উৎসব!


আমি আছি তুমি জুড়ে আজো তুমি রানী।
তুমি আমায় ছেড়ে চল হে অভিমানী!
১৪/১০/১৩


০২
অভিমানী-
একা একা পথ চলে ক্লান্ত আমি,
শিশির ভেজা ঘাসে খালি পায়ে…
তুলে সুর নুপুরে কাউ কে ডাকি…
কেউ শুনেনা আমায় বিজন গাঁয়ে!


কবি-
ওহে প্রিয়ো কেন বল একলা তুমি?
আমি কবি সে সুর শুনি নিরালায়!
একলা ক্ষনের যে বিরহের গান-
সে তোমার নুপুরের সুরে গড়ে যায়!


আমি আছি তুমি জুড়ে আজো তুমি রানী।
তুমি আমায় ছেড়ে চল হে অভিমানী!


[facebook post:- 25/09/13]