রক্তিম সূর্য্যটা বুকে নিয়ে অনেক চেয়েছি
ভালবাসার আলো বিলিয়ে যেতে, পারিনি।
জীবনের দায়ভার বয়ে নিয়ে যেতে যেতে-
ক্লান্ত পথিক আলো ভালবাসার চেয়ে-
মাঝে-মাঝে ঘৃণা করে বসে!
মন অভিমানী, আঁধারের পথ বেয়ে
নেমে আসা কারো পথের আলেয়া হতে,
তবুও মান ভেঙ্গে লড়ে যায় আলো বিলিয়ে.…


ভালবাসার সূর্য্য বুকে আলো ছড়ায়ে
বাঁচার ইচ্ছেই করেছে মন মহীয়ান।
আর কিছু নেই প্রভূ দেবার।
মনের ইচ্ছের বিরুদ্ধে লড়ে যেতে বাঁধা
নিজের রাগ-ক্রুধ আজ এর সাথে হিংসাও
দিব বলীদান! ভালবাসার জন্য হব কোরবান!