বুনোফুল ভালবেসেছিলাম তোকে
ভালবাসি বলে।
আজ আর তোই থেকেও নেই।
মনের মাঝে চির আপন হলেও
অনেক দূরের কেউ-
হারিয়ে ফেলেছি তোকে তাই।
আর ভাললাগেনা নীলআকাশ,
ভালবাসিনা দক্ষিণা বাতাস!
একাকীত্বও বড় বিরহের-
অস্তিত্বের সংকটে আজ আমি!


আজো আমায় সেই বুনোফুলের
সুভাস কাছে ডাকে,
তোকে ভালবাসি বলে।
পূর্ব দ্বারে আজো মন ছুটে যায়,
তুই সারা দিবি বলে।
রাতের অন্ধকারে একা বসে থাকি
নির্জন খোলা আকাশের নিছে…
তুই বলবি বলে
'বাসায় যা নাহয় ফোন রেখে দিলাম।'
সব স্মৃতিই তারা করে ফিরে,
শুধু তুই নেই পাশে…