বিশাল আকাশে মুক্তি খুঁজেছিলাম,
প্রকৃতির কাছে এসে!
নতুন করে ভালবেসেছিলাম জল-সবুজের জলসায়
ঐ নীল আসমান! ঝর্ণার কলতান।
বদলে গিয়েছিল সেথায় জীবনের মানে।
একবার ভাবতে ইচ্ছে হল, হে আমার সত্তা
হে ভালবাসার পুঁজারী, আরেকবার জাগো।
দেখ ভালবাসার রং, আঁক নতুন কোন ছবি,
আকাশের বুক হতে জমিনের বুকে দেখ কত সুন্দর!
স্বপ্ন-রূপকথা হার মানা এ প্রকৃতির বুকে,
ইচ্ছে হয়, বড় ইচ্ছে হয়,
মুক্ত বিহঙ্গের মত হাজার বছর বাঁচি।


[facebook post:- 20/10/13]