আমি ভালবাসার আকাশ দিলাম,
তুমি চাইলে নীল!
মনের মাঝে রেখেছিলাম,
হতে চাইলে চিল!
আমি তোমায় মুক্তি দিলাম,
মায়ার বাঁধন খুলে নিলাম,
আকাশ তোমায় দিয়ে একা,
স্বপ্নে খুঁজি মিল!
একলা বসে জল পুকুরে,
ছুড়ি স্মৃতির ঢিল!!


আমি তোমায় বাগান দিলাম,
তুমি নিলে ফুল!
ভালবাসার সাগর দিলাম,
চাইলে তুমি কূল!
তোমার খোপার ফুলের সুভাস,
মাতাল করে তুলে বাতাস,
সাগর জলে তোমার পিয়াস,
জল, জোয়ারে ছুঁই কূল!
এতো ভালবাসা সবি,
ছিল মনের ভুল!?


আমি তোমায় স্বপ্ন দিলাম,
তুমি চাইলে আশা!
তোমার অভিমানের কাছে,
তুচ্ছ ভালবাসা!!
তুমি একটু সুখ চাইলে,
আমার হতে বিদায় নিলে,
স্বপ্ন পায়ে মাড়ায় গেলে,
পেতে সুখের দিশা!!
জানি প্রিয়ো সুখ-বিলাস-ই
তোমার ভালবাসা!


[facebook post:- 25/05/13]