নিঃস্বঙ্গ মানুষের মনে কখনো সুখ সাজেনা।
ভালবাসা চাওয়ার সাহস সে মনে জাগেনা।
স্বপ্ন ভাঙ্গার সাহস মনে নেই বলে
সেই মন কভু স্বপ্ন সাজায় না!
একাকী নির্জনে সুখের বিলাসী নই সে,
দুঃখের প্রাচীরে খোলা আকাশের নিছে সে চির বন্দী!
তার ভাবনার রং জুড়ে বেদনার নীল,
জ্যোছনার আলো তার অমাবশ্যায় গায়েব।
তার হৃদয় প্রস্তুত ভালবাসা হারাতে,
তবে হারানোর ভয়ে সে ভালবাসে না…
                  নিঃস্বঙ্গতা বড় নিষ্ঠুর,
                  নিঃস্ব হবার অলস সাধনা।