হৃদয়ের সব টুকু উজাড় করে ভালবেসেছি তোমায়,
তাতেই জেগেছে তোমার শ্রদ্ধাবোধ!
আমি ভাল-বাসার মত ভালবেসেছি বলে।
আজও সেই একি শ্রদ্ধাবোধ তোমার
আমার জন্য রাখা, এ ভালবাসা নয়?!
না, এ ভালবাসা নয়!


আমি তো অপেক্ষায় ছিলাম তোমার!
তুমি বলেছিলে ছেড়ে যাও, এ হবার নয়!
আমি আজো খুঁজে ফিরি সে না হবার কারণ, কেন এতো ভয়?
আমি তো দেখেছি তুমি এর চেয়ে বড় কিছু চেয়েছিলে,
ভালবেসেছিলে ভাল-না-বাসার কেউ!
তাকে ঠিকই হারালে, যে মায়া জড়ালে আমায়-
'প্রথমে কেন আসনি বলে?'
থাকি তো প্রিয় সে শুরুর অপেক্ষায় নতুন করে!


তোমার স্বপ্ন ভাঙ্গা-গড়া হল,
জীবনের চাওয়া-পাওয়া হল এলো-মেলো।
সব সাজিয়ে নিলে আবার মনের মতন।
আবারো অবহেলিত আমার ভালবাসা সাধনা!
হলেনা, তুমি আমার হলেনা,
আমি তোমারি রয়ে গেলাম, ভুলে সব ছলনা!


আজ সব ভুলে ছেড়ে চলে বাঁচতে শিখেছি যখন,
তোমায় ভুলে চলা হলনা!
সে প্রথম সময়ে না দেখা স্বপ্ন-
স্বপ্নপ্রিয়া জুড়ে থাকা জাহানেও
আজ তোমার পদচারনায় মুখর!
রোজ স্বপ্নে তোমায় সাজিয়ে নেয় মন, নব ভাবনায়।
প্রিয় কেন বিশ্বাস হয়না তোমার?
হৃদয়ের সব টুকু উজাড় করে ভালবেসেছি তোমায়।