ভাল পৃথিবীতে আর নেই!
আমি আছি, সে আছে তবু কেউ নেই!
পাশা-পাশি কাছা-কাছি
আঁধার-আলো কানামাছি-
অবিরত মিছে-মিছি ভাবা আলো নেই!
ভাল পৃথিবীতে আর নেই!


সত্যের কাল শেষ মহা আয়োজনে,
মিথ্যের কারুকাজে সুখ সাজা মনে,
ভুল আজ 'সত্যের মৃত্যু নেই!'
ভাল পৃথিবীতে আর নেই!


রাবনের হাতে খুন-মাখা তলোয়ার,
রামের রাজ্যে সে হানা- দেয় বার-বার,
পরাজিত রাবনের মৃত্যু নেই!
ভাল পৃথিবীতে আর নেই!


মন্দির-মসজিদে ভগবান-রব নাই!
মনুষের মনে মনুষত্বও নাই!
স্রষ্টার সৃষ্টিতেও মানুষের অবদান (?)
আবিষ্কার নয়, সৃষ্টির ভাগ চাই!
ভাল পৃথিবীতে আর নাই!